মালয়েশিয়ায় স্বাধীনতা দিবসে হাইকমিশনের অভ্যর্থনা সভা

0
461

আহমাদুল কবির, মালয়েশিয়া: স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে অভ্যর্থনা সভার আয়োজন করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশন।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম ও তার স্ত্রী বেগম শাহনাজ ইসলাম হাইকমিশনের পক্ষে এ অভ্যর্থনার আয়োজন করেন।

২৮ মার্চ সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুর রেনিসনস হোটেলের বলরুমে বাংলাদেশ ও মালয়েশিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। এ সময় মহান স্বাধীনতা যুদ্ধে নিহত বীর শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া সরকারের হাউজিং এন্ড লোকাল গর্ভনমেন্টের ডেপুটি মিনিষ্টার দাতু রাজা কামারুল বাহারিন শাহ ইবনে রাজা আহমাদ বাহারুদ্দিন শাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাইস প্রেসিডেন্ট অব সিনেটর দাতুক শ্রী হাজী আব্দ হালিম বিন আব্দ সামাদ ও ডেপুটি স্পিকার দাতু হাজী মোহাম্মদ রাশিদ বিন হাসনুন।

অনুষ্ঠানে কথায় কথায় উঠে আসে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের দীর্ঘ ইতিহাস। উপস্থিত বাংলাদেশি এবং বিদেশি অতিথিরাও আরো একবার জানলেন সেই ইতিহাস।
রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম অতিথিদের স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত বাংলাদেশের সার্বিক অগ্রগতি তুলে ধরেন বিভিন্ন দেশের কূটনৈতিকদের সামনে ।

প্রায় ৫০ টি দেশের কূটনৈতিক ছাড়াও উপস্থিত ছিলেন, হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার ওয়াহিদা আহমেদ, শ্রম কাউন্সিলর মো: জহিরুল ইসলাম, প্রথম সচিব কন্স্যুলার মো: মাসুদ হোসাইন, প্রথম সচিব শ্রম মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রখম সচিব বাণিজ্য মো: রাজিবুল আহসান,পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব তাহমিনা ইয়াসমিন, শ্রম শাখার ২য় সচিব ফরিদ আহমদ। এ ছাড়া উপস্থিত ছিলেন পেনাং বাংলাদেশ হাই কমিশনের কন্সাল জেনারেল দাতু ইসমাইল হোসেন।

এ দিকে রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলামের আতিথিয়তার জন্য তাকে সবার পক্ষ থেকে ধন্যবাদ জানান মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল, সাধারণ কামরুজ্জামান কামাল,সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটির যুগ্ন আহবায়ক অহিদুর রহমান অহিদ, মালয়েশিয়া যুবলীগের সাবেক আহবায়ক এ কামাল হোসেন চৌধূরী, মালয়েশিয়া সেচ্ছা সেবক লীগের সভাপতি বি এম বাবুল, সহ সভাপতি জালাল উদ্দিন সেলিম, শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল,সাধারন সম্পাদক মো: আবুল হোসেন, সহ সভাপতি শাহ আলম হাওলাদার।

এ ছাড়া প্রবাসী কমিউনিটি, মালয়েশিয়া আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন এবং বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া,ভিবিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তার উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠেছিল অনুষ্ঠানটি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here