অনলাইনে নারীর নগ্নছবি, সিঙ্গাপুরে বাংলাদেশি যুবকের জেল

0
336

টুডেবাংলা২৪ ডেস্ক : বিদেশী একজন গৃহপরিচারিকার নগ্ন ছবি অনলাইনে প্রকাশ করার কারণে সিঙ্গাপুরে রকিবুল ইসলাম (৩২ নামে এক বাংলাদেশীকে চার বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

অনলাইন স্ট্রেইটস টাইমসে বলা হয়েছে, ওই গৃহপরিচারিকার কাছে অনৈতিক সুবিধা নেয়ার চেষ্টা করে আসছিলো রকিবুল ইসলাম। কিন্তু রাজি হচ্ছিলেন না । ফলে ওই গৃহপরিচারিকার নগ্ন ছবি ধারণ করে কৌশলে। এরপর তা প্রকাশ করে দেয় অনলাইনে। এ ঘটনায় করা মামলায় তাকে দোষী সাব্যস্ত করেছে সিঙ্গাপুরের ডেপুটি পাবলিক প্রসিকিউটর জাইম পাং।

তিনি আদালতকে বলেন, প্রথমে ফেসবুকে রকিবুল ও ২৮ বছর বয়সী ওই গৃহপরিচারিকার মধ্যে পরিচয় হয় ফেসবুকে। একদিন ওই যুবতী যখন গোসল করছিলেন তখন ফেসবুক ম্যাসেঞ্জারে তাকে ভিডিও কল করে রকিবুল। ওই সময় সে তার মুখমন্ডল ও নগ্ন শরীরের স্ক্রিনশট ধারণ করে। এ জন্য ওই যুবতীর কোনো অনুমোদন নেয় নি সে। স্থায়ী একটি সম্পর্ক গড়ে তোলার জন্য সে ওই যুবতীর এসব ছবি ধারণ করে। কিন্তু বিপত্তি ঘটে গত সেপ্টেম্বরে। ওই সময় রকিবুলের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন ওই যুবতী।

৯ই সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টার দিকে তাকে ফোন করে রকিবুল। তার সঙ্গে স্থায়ী সম্পর্ক গড়ে না তুললে তার নগ্ন ছবি অনলাইনে পোস্ট করার হুমকি দেয়। অনেকবার ওই যুবতীকে ফোন করে রকিবুল এবং অনেক টেক্সট ম্যাসেজ পাঠায়। বার বারই তাকে হুমকি দেয় সে। কিন্তু তাতে কাজ না হওয়ায়, রকিবুল তার মোবাইল ফোন ব্যবহার করে। ওই যুবতীর সাতটি নগ্ন ছবি প্রকাশ করে দেয় সামাজিক যোগাযোগ মাধ্যম IMO ’তে।

বিষয়টি জানতে পেরে ৪ঠা অক্টোবর ইশুন নর্থ নেইবারহুড পুলিশ সেন্টারে অভিযোগ দেন ওই যুবতী। ফলে রকিবুলকে আটক করা হয়। প্রসিকিউটর আদালতে বলেছেন, যদিও IMO থেকে ওই নগ্ন ছবি সরিয়ে ফেলা হয়েছে তবু অজ্ঞাত লোকজন ওই যুবতীকে সেইসব ছবি পাঠাচ্ছে। তাতে তাদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করার অনুরোধও আসছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here