র্দীঘ ৬ বছর পর ভিসা পরিবর্তনের সুযোগ দিল সংযুক্ত আরব আমিরাত

0
827

টুডেবাংলা ২৪,(সংযুক্ত আরব আমিরাত): র্দীঘ ৬ বছর পর প্রবাসী বাংলাদেশীদের জন্য বন্ধ থাকা ভিসা ট্রান্সফার চালু করতে যাচ্ছ, বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শ্রমবাজার সংযুক্ত আরব আমিরাত । আগামী সপ্তাহ থেকে এই কার্যক্রম চালু হতে যাচ্ছে বলে জানিয়েছেন দেশটিতে বাংলাদেশি রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান।

দূতাবাসে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান রাষ্ট্রদূত।

মোহাম্মদ ইমরান বলেন, যারা কোম্পানী পরিবর্তন করতে চান, তাদেরকে নতুন কোম্পানী নিজেদেরই ঠিক করতে হবে। তোন সমস্যা হলে দূতাবাসে যোগাযোগের আহবান জানান রাষ্ট্রদূত।

তিনি জানিয়েছেন, আমিরাতের পররাষ্ট্র মন্ত্রানালয়, স্বরাষ্ট্র মন্ত্রানালয় ও শ্রম মন্ত্রানালয় থেকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি সংবাদ সম্মেলনে আরো বলেন, বৃহস্পতিবারও আরব আমিরাতের শ্রম মন্ত্রানালয় ও পররাষ্ট্র মন্ত্রানালয়ের সাথে বৈটক করেছেন এবং বাংলাদেশের ভিসা সংক্রান্ত ও আউটপাস সংক্রান্ত বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা করেছেন।

পাশাপাশি যারা অবৈধ প্রবাসী বাংলাদেশীরা আমিরাতে রয়েছেন তাদের কোন ধরণের ডকুমেন্টস বা কাগজপত্র না থাকলেও,তাদেরকে ডিজিটাল পাসর্পোট বানানোর সুযোগ দেয়া হবে বলে জানিয়েছেন। তাই অবৈধ অভিবাসীদের দূতাবাসে আসার আহবান জানান রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান।

বলেন, এখন থেকে চার সপ্তাহের মধ্যে পাসপোর্ট দেয়ার জন্য কাজ করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here