প্রবাসীদের জন্য ২৯ ইঞ্চি টেলিভিশন ট্যাক্স ফ্রি(ভিডিওসহ)

0
3488

আফরিন অনি, টুডে বাংলা ২৪: প্রায়ই অভিযোগ ওঠে, প্রবাসীদের কষ্টার্জিত টাকায় বিদেশ থেকে আনা পন্য এয়ারপোর্ট কাস্টমস জব্দ করে বা বাজেয়াপ্ত করে। শুধু মাত্র আইন না জানায় এভাবে ক্ষতিগ্রস্ত হন প্রবাসীরা।এরই মধ্যে এয়াপোর্ট শুল্ক বিভাগে নতুন করে তাদের ট্যাক্স ফ্রি সুবিধায় কিছু পরিবর্তন এসেছে।

নতুন নিয়মে একজন প্রবাসী যেসব পন্যে শুল্ক বা ট্যাক্স মওকুফ পাবেন, এর মধ্যে ক্যাসেন প্লেয়ার বা টুইন ওয়ান, ডিস্কম্যান বা ওয়াকম্যান অডিও সেট, বহনযোগ্য অডিও সিডি প্লেয়ার, ডেক্সটপ, ল্যাপটপ কম্পিউটার একটি ইউপিএস সহ, কম্পিউটার স্ক্যানার, কম্পিউটার প্রিন্টার, ফ্যাক্স মেশিন, পেশাগত কাজের জন্য নয় এমন ভিডিও ক্যামেরা, স্টীল ক্যামেরা বা ডিজিটাল ক্যামেরা।

শুল্কমুক্ত সুবিধা পাবেন, সাধারণ টেলিফোন সেট, সাধারণ বা মাইক্রোওয়েভ ওভেন, রাইস কুকার বা প্রেসার কুকার, স্যান্ডইউচ মেকার বা জুসার, সাধারণ বা বৈদ্যুতিক টাইপার, গৃহস্থালির সেলাই মেশিন, ব্যক্তিগত ব্যবহারের স্পোর্টস সরঞ্জাম।

১০০ গ্রাম ওজনের স্বর্ণালঙ্কার ও ২০০ গ্রাম ওজনের রৌপ্য অলঙ্কার শুল্কমুক্ত সুবিধা থাকলেও এক্ষেত্রে এক অলঙ্কার ১২টির বেশি আনা যাবে না।

১ কার্টন ২০০ শলাকা সিগারেট আনা যাবে শুল্কমুক্ত সুবিধায়। আগে ২১ ইঞ্চি পর্যন্ত হলেও এখন ২৯ ইঞ্চি পর্যন্ত টেলিভিশনে শুল্কমুক্ত সুবিধা পাওয়া যাবে।

এছাড়াও ভিসিআর বা ভিসিপি, সাধারণ বা দুই স্পিকারের সিডি প্লেয়ার, চার স্পিকারের মিউজিক প্লেয়ার, এলসিডি কম্পিউটার মনিটর, দুইটি মোবাইল ফোন সেট এবং সর্বোচ্চ ১৫ বর্গমিটার আয়তনের একটি কার্পেট আনা যাবে বিনাশুল্কে। এছাড়াও, ব্যক্তিগত ব্যবহারের জন্য প্রসাদনী বা পোশাক ও খেলনা আনাযাবে। সেক্ষেত্র পাঁচ ছয়টির আইটেমের বেশি না আনাই ভালো।

শুল্ক সম্পর্কে বিস্তারিত আরো তথ্য জানতে প্রয়োজনে +৮৮ ০২–৮৯০১৭৫৮ নম্বরে যোগাযোগ করতে পারেন। এছাড়াও প্রবাসীদের যে কোন প্রয়োজনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের হট লাইন- +৮৮ ০১৭৮৪ ৩৩৩ ৩৩৩, +৮৮ ০১৭৯৪ ৩৩৩ ৩৩৩ এবং +৮৮ ০২ ৯৩৩ ৪৮৮৮ নম্বরে যোজাযোগ করতে পারেন। ভিডিও : TodayBangla HD

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here