প্রথমবারের মতো আখেরি মোনাজাত বাংলায়

0
440

টুডে বাংলা ২৪: বিশ্ব ইজতেমায় এবারই প্রথমবারের মতো আখেরি মোনাজাত বাংলায় অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৪ জানুয়ারি) সকাল ১০টা ৫০ মিনিটে ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শুরু করেন কাকরাইল মসজিদের হাফেজ মাওলানা জোবায়ের। মুসলিম উম্মাহর সুদৃঢ় ঐক্য, দুনিয়া ও আখেরাতে শান্তি এবং দেশের কল্যাণ কামনা করে সকাল সোয়া ১১টায় মোনাজাত শেষ হয়। এর আগে হেদায়তি বয়ান করেন মাওলানা আব্দুল মতিন।

মোনাজাতে আত্মশুদ্ধি ও দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করতে আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে রহমত প্রার্থনা করা হয়। মুসল্লির কণ্ঠে ‘আমিন, আল্লাহুম্মা আমিন’, ধ্বনিতে মুখরিত হয় টঙ্গীর তুরাগ তীরের ইজতেমা ময়দান।

তীব্র শীত উপেক্ষা করে রবিবার লাখো মানুষ বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতে অংশ নিয়েছিলেন। অনেকে ইজতেমাস্থলে পৌঁছাতে না পেরে মোনাজাতের জন্য খবরের কাগজ, পাটি, বস্তা ও পলিথিন বিছিয়ে সড়কে, অলি-গলিসহ বিভিন্ন স্থানে অবস্থান নেন।

শুক্রবার ফজরের নামাজের পর থেকে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় প্রথম পর্ব। চার দিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পর্ব। ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার আসর।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here