বিনা খরচে জাপান যাচ্ছে তৃতীয় ব্যাচের টেকনিক্যাল ইন্টার্নরা ( ভিডিও)

0
3435

স্টাফ রিপোর্টার : সরকারিভাবে সম্পূর্ণ বিনা অভিবাসন ব্যয়ে জাপান যাচ্ছে তৃতীয় ব্যাচের টেকনিক্যাল ইন্টার্নরা।

প্রবাসী কল্যাণ ভবনে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো আয়োজিত অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, জাপানে বাংলাদেশের শ্রম বাজার শীঘ্রই সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হবে।

আইএম জাপানের প্রতিনিধিদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের যুব সমাজের প্রতি আস্থা রাখুন। জাপান বাংলাদেশের অকৃত্রিম বন্ধু উল্লেখ করে তিনি বলেন, জাপানে অধিক সংখ্যক কর্মী পাঠাতে চায় বাংলাদেশ।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্তসচিব রৌনক জাহান বলেন, কাজকে ভালবেসে সেদেশের কৃষ্টি কালচার ও পরিবেশের সাথে মানিয়ে নিয়ে জাপানে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণে ভূমিকা রাখতে হবে।

আইএম জাপানের সিইও কিয়োই ইয়ানগিসাওয়া বলেন, বিনা পয়সায় জাপানে যাওয়ার সুযোগ দেওয়ার অন্যতম কারণ হল- দক্ষতা অর্জন ও অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে উদ্যোক্তা হয়ে দেশের উন্নয়নে যাতে ভূমিকা রাখতে পারে।

বিএমইটির মাধ্যমে ভাষা শিখে ও প্রশিক্ষণ নিয়ে এই কর্মীরা জাপান যাচ্ছেন। এতে তাদের কোন খরচ লাগছে না।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, আইএম জাপান এর সিইওকিয়োই ইয়ানাগিসাওয়া এবং টেকনিক্যাল ইন্টার্নদের মধ্যে বক্তব্য রাখেন নাসরীন আক্তার, খুশবু আক্তার ও জিয়াউর রহমান প্রমুখ।

এই পদ্ধতিতে জাপান যাওয়ার বিস্তারিত দেখুন এই ভিডিওতে

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here