প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে শোক দিবসের আলোচনা সভা

0
334

স্টাফ রিপোর্টার, টুডে বাংলা ২৪: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালি জাতিকে আবিষ্কার করেছেন বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালিকে ভালবাসেছেন এবং সম্মান দিয়েছেন। তিনি শিখিয়েছেন মানুষকে কিভাবে ভালবাসতে হয় এবং তাঁদের কল্যাণে কাজ করতে হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

আজ( ১৬ আগস্ট) সকালে ঢাকার ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনের জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ মন্ত্রী আরও বলেন, মানুষের কল্যাণে কাজ করার মত আত্মতুষ্টি পৃথিবীতে অন্য কোন কাজে নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন। তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পিতার ন্যায় বাঙ্গালিকে ভালবেসে তাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড.নমিতা হালদার এনডিসি’র সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলঅনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব(প্রশাসন ওঅর্থ) মোঃ আমিনুল ইসলাম। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের কর্ম ও র্কীর্তি জীবনের বিভিন্ন দিক নিয়ে বক্তব্যরাখেন প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান বেগম শামসুন নাহার, ওয়েজআর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস,এনডিসি, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, যুগ্মসচিব নারায়ণ চন্দ্র বর্মা, উপসচিব জাহিদ হোসেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কর্মচারী কল্যাণসমিতির সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক। বঙ্গবন্ধু স্মরণে স্বরচিত কবিতা পাঠ করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কর্মসংস্থান) ড. মুনিরুছসালেহীন এবং ‘কাঁদো বাঙ্গালি কাঁদো’ (নির্মলেন্দু গুণ) কবিতাটি
আবৃতি করেন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব রাবেয়া বসরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রণালয় ও দপ্তর/সংস্থার কর্মকর্তা/কর্মচারীবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here